ত্বকের উজ্জলতা বাড়াবে সকালে এক কাপ কালো চা খেলেই হচ্ছে….

image

ত্বকের উজ্জলতা বাড়াবে সকালে এক কাপ কালো চা খেলেই হচ্ছে….

যে সব পানীয় সারা বিশ্বের মানুষের মন কেড়েছে, তার মধ্যে প্রথম সারিতে রয়েছে চা। সকালে ঘুম থেকে উঠেই চা খাওয়ার চল বহু দেশেই রয়েছে। পানীয় হিসাবে কফি চায়ের থেকেও বেশি জনপ্রিয়। বিশেষ করে ইউরোপ-আমেরিকায় কফি খুব জনপ্রিয়।

কিন্তু চায়ে ক্যাফিনের পরিমাণ কম। তাই এই পানীয় অনেক বেশি স্বাস্থ্যকর। সে কারণেই দিন দিন বিশ্বজুড়ে চা খাওয়ার চল বাড়ছে। দুধ-চিনি ছাড়া কালো চা এখন শ্রেষ্ঠ পছন্দের তালিকায়।

চলুন জেনে নেয়া যাক চায়ের সুবিধাগুলো

১) এই পানীয়তে রয়েছে প্রচুর অ্যান্টি-অক্সিড্যান্ট। যাদের বিভিন্ন ধরনের ক্রনিক রোগের সমস্যা আছে, তা কমতে পারে নিয়মিত এই চা খেলে। তবে খেয়াল রাখতে হবে বেশি পরিমাণে চা খেলে তা শরীরের জন্য ভালো না।

২) ক্যানসার বর্তমানে সকল বয়সী মানুষের জন্য হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে। আপনি জানলে অবাক হবেন যে ক্যানসারের আশঙ্কাও কমায় কালো চা। চিনি ছাড়া কালো চা নিয়মিত খেলে ফুসফুস, স্তন, প্যানক্রিয়াসে টিউমারের বৃদ্ধি নিয়ন্ত্রণে রাখা সম্ভব।

tea-625x350-61464082308

৩) চা খেলে ত্বকের জেল্লা বাড়ে। ত্বক পরিষ্কার করতে সাহায্য করে এই চা। চিনি-দুধ ছাড়া কালো চা এক কাপ করে খেলে ত্বক ও চুল দুইয়েরই যত্ন হয়।

৪) নিয়মিত কালো চা খেলে রক্তচাপ, কোলেস্টেরল, ট্রাইগ্লিসারাইডের মাত্রা নিয়ন্ত্রণে থাকে। তাতে হৃদ্যযন্ত্র সুস্থ থাকার পাশাপাশি ফুসফুসও ভালো থাকে।

৫) কাজ করতে করতে আমরা মাঝে মাঝে ভিষন ক্লান্ত হয়ে যাই, মানুষিক ভাবেও দূর্বল হয়ে যাই। এমন অবস্থায় মানসিক স্বাস্থ্যেরও যত্ন নেয় কালো চা। এই চা খেলে কর্মশক্তি বাড়ে।

তাতে কাজের ইচ্ছাও বেশি থাকে। কাজ ভালো হয়। তাতেই মন অনেকটা সুস্থ থাকে।

4 thoughts on “ত্বকের উজ্জলতা বাড়াবে সকালে এক কাপ কালো চা খেলেই হচ্ছে….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *