পৃথিবীরতে অসংখ্য ফুল থাকলেও গোলাপ কে ফুলের রানী বলা হয় কেন?

পৃথিবীরতে অসংখ্য ফুল থাকলেও গোলাপ কে ফুলের রানী বলা হয় কেন?

ফুল নিয়ে কথা হলে  তাহলে গোলাপ অন্যতম । এমনিতে অনেক ধরনের গোলাপ ফুল রয়েছে। কিন্তু লাল গোলাপের প্রতি মানুষের আকর্ষণটা একটু বেশি। কারণ লাল গোলাপকে ভালোবাসার সবচাইতে উত্তম প্রতিক হিসেবে ধরে নেওয়া হয়ে থাকে।

বিশেষকরে করে প্রেমিক প্রেমিকার ক্ষেত্রে লালা গোলাপ ভালোবাসার প্রকাশের উত্তম মাধ্যম হিসেবে ব্যবহার হয়। প্রতি বছর ১৪ই ফ্রেব্রুয়ারি ভেলেনটাইন দিবসে ভালোবাসার প্রতিক হিসেবে প্রচুর পরিমানে লাল গোলাপ আদান প্রদান হয়ে থাকে। আপনার পছন্দের সকল ধরনের লাল গোলাপ  অনেক সুন্দর

লাল গোলাপ সকলের পছন্দের ফুল না হলেও অপছন্দের ফুল হবে না আশা করি। গোলাপকে তার সৌন্দর্যের জন্য ফুলের রানী বলা হয়। আপনি যদি গোলাপ ফুলের পিকচার খুঁজে থাকেন তাহলে এ আর্টিকেলটি আপনার জন্যই। কেননা এই আর্টিকেলটিতে গোলাপ ফুল সম্পর্কে লেখার পাশাপাশি কিছু সুন্দর সুন্দর গোলাপ ফুলের ছবি আপনাদের জন্য সংগ্রহ করা হয়েছে।এখান থেকে আপনি আপনার পছন্দের গোলাপ ফুলের পিকচার ডাউনলোড করে নিতে পারবেন।

সাদা গোলাপ ফুলকে শান্তির প্রতীক  বলা হয়ে থাকে।
সাদা গোলাপ ফুল দিয়ে সাধারণত শোক জ্ঞাপনে ব্যবহার করলে করা হয়। আপনি হয়ত লক্ষ্য করেছেন যে, বিয়ের সময় কনের হাতে দেওয়া হয় একগুচ্ছ সাদা গোলাপ। সাদা গোলাপ নতুন জীবন শুরুর প্রতীক, আধ্যাত্মিকতারও প্রতীক সাদা গোলাপ। কাউকে মিস করলে আপনি তাঁকে সাদা গোলাপ পাঠিয়ে নিজের লুকায়িত মনের ভাব প্রকাশ করতে পারেন।

কালো গোলাপ একটি অস্বাধারণ ফুল বলা যায়। গোলাপের প্রতি আমাদের সকলেরই আকর্ষণ রয়েছে। এর কারণ হচ্ছে আমাদের দেশের বিভিন্ন কালারের গোলাপ হলেও কালো কালার খুব কমই দেখা যায়। আমাদের দেশে মূলত লাল সাদা হলুদ রং  প্রকৃতির গোলাপ ফুল বেশি দেখা যায়। তবে নীল কালো বাসু ঘোষ এ গোলাপগুলো সচরাচর দেখা যায় না। এ গোলাপগুলো খুবই এক্সপেন্সিভ হয়

হলুদ গোলাপ ফুল স্ব সাধারণত বন্ধুদের উদ্দেশ্য দেওয়া হয়।গোলাপের মধ্যে হলুদ গোলাপ দেখতে বেশ আকর্ষণীয়। হলুদ গোলাপ হচ্ছে বন্ধুত্ব, পরম নির্ভরতা, আনন্দ-উচ্ছাস ও ভালবাসার প্রতীক বলা হয়। সাধাণরতন একে অপরকে স্বাগত জানাতে এবং একে অপরের সাথে দেখা করার সময় হলুদ গোলাপ ব্যবহার করা হয়। আপনার জীবনে বন্ধুত্বের মূল্য বুঝাতে প্রিয়বন্ধুকে একগুচ্ছ হলুদ গোলাপ দিয়ে খাকে।

কমলা রংয়ের গোলাপ ফুল অসম্ভব সুন্দর একটি ফুল।
প্যাশন বুঝাতে আমরা কমলা রংয়ের ব্যবহার করা হয়। সেই সাথে কমলা গোলাপ আবেগ, উৎসাহ ও উদ্দীপনার প্রতীক বলা হয় । সাধারণত সহযোদ্ধাকে উদ্বুদ্ধ করতে কমলা রংয়ের গোলাপ ব্যবহার করা হয়। এক সাথে পথ চলার সাহস যোগাতে কমলা রংয়ের গোলাপ উপহার দেওয়া যেতে পারে।

গোলাপি রং এর গোলাপ সৌন্দর্যের প্রতীক। এছাড়া গোলাপি রং এর গোলাপ থেকে ছড়ায় মিষ্টি ঘ্রাণ। গোলাপ ফুল বাগানে ফুটে গর্ব করে, আকর্ষিত করে ভ্রমর কে। আমাদের দেশে গোলাপি রঙের গোলাপ ফুল বেশি পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *