পেনাল্টিতে নেদারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

পেনাল্টিতে নেদারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

স্পোর্টস ডেস্ক

পেনাল্টিতে নেদারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। টেস্টি ম্যাচে নেদারল্যান্ডসকে পেনাল্টিতে ৪-৩ গোলে হারিয়ে আর্জেন্টিনা ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল সেট করে, অতিরিক্ত সময়ের পরে ২-২ তে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল শেষ করে। শুক্রবারের ম্যাচে মোট 17টি হলুদ কার্ড হস্তান্তর করা হয়েছিল, যা স্টপেজ টাইমের 10 তম মিনিটে নেদারল্যান্ডস সমতায় না আসা পর্যন্ত আর্জেন্টিনার পথে চলেছিল। আধাঘণ্টা অতিরিক্ত সময়েও কোনো ব্রেকথ্রু হয়নি। ডাচরা শুটআউটে তাদের প্রথম দুটি পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হয়েছিল, আর আর্জেন্টিনা তাদের চতুর্থটি মিস করা পর্যন্ত নিষ্ক্রিয় ছিল। লাউতারো মার্টিনেজ তাদের চূড়ান্ত স্পট কিকে গোল করে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন। ম্যাচ গড়াতে অনেক সময় লেগেছিল। কিন্তু ৩৫তম মিনিটে লিওনেল মেসি-আর কে?

Argentina111-740x416

– বক্সে নাহুয়েল মোলিনার কাছে একটি ইঞ্চি-নিখুঁত পাস থ্রেড করার জন্য জাদুর একটি মুহূর্ত একসাথে রাখুন যিনি বলটিকে জালের পিছনে পুঁতে সময় নষ্ট করেননি। 72 তম মিনিটে ডাচ পেনাল্টি এরিয়ার ঠিক ভিতরে একটি ফাউল না হওয়া পর্যন্ত খেলাটি চলল এবং রেফারি স্পটটির দিকে ইঙ্গিত করলেন, এবং আর্জেন্টিনার রেকর্ড-ব্রেকিং নম্বর 10 আরও একবার এগিয়ে গেল। আর্জেন্টিনার লিড দ্বিগুণ করতে মেসির শট তাকে পাশ কাটিয়ে চলে যাওয়ায় নেদারল্যান্ডসের কিপার অ্যান্ড্রিস নপার্ট কেবল দেখতেই পারেন।

83তম মিনিটে, পিচে আসার পাঁচ মিনিট পরে, ওয়াউট ওয়েঘর্স্ট নেদারল্যান্ডসের প্রথম শটে গোল করে জাল খুঁজে পান। দুই মিনিট পর মেমফিস ডিপে বল জালে জড়ান। একটি খারাপ মেজাজের ম্যাচে স্বাভাবিক সময়ের শেষের দিকে একটি ফ্র্যাকাস দেখা দেয়, আর্জেন্টিনার লিয়েন্দ্রো পেরেদেস তার কুল হারিয়ে ফেলেন এবং বলটি ডাচ ডাগআউটে বুট করেন – বিকল্পরা তারপরে পিচে ঝড় তোলে।

Argentina11-740x416

সেই ঘটনা এবং অন্যান্য ঘন ঘন স্টপেজ ঘড়িতে 10 মিনিট যোগ করার জন্য যথেষ্ট ছিল এবং এটিই যথেষ্ট।স্বাভাবিক সময়ের 101তম মিনিটে নেদারল্যান্ডসের জন্য একটি ফ্রি কিক ডাচদের কাছ থেকে একটি আশ্চর্যজনক প্রশিক্ষণ-গ্রাউন্ড অনুশীলনে পরিণত হয়েছিল, কারণ টেউন কুপমেইনারস বলটি দেয়ালের পাদদেশে নিয়ে গিয়েছিলেন যেখানে ওয়েঘর্স্ট আরও একবার ঘুরিয়ে সুইপ করার জন্য অপেক্ষা করছিলেন। স্কোর 2-2 আনতে গোলে শট. অতিরিক্ত সময়ে মেজাজ আবার জ্বলে উঠলেও উভয় প্রান্তে সুযোগ থাকা সত্ত্বেও কোনো গোল হয়নি।এই হারের ফলে ডাচ জাতীয় দলের কোচ হিসেবে ৭১ বছর বয়সী লুই ভ্যান গালের মেয়াদ শেষ হয়ে যায়।মঙ্গলবার লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা খেলবে ক্রোয়েশিয়া– যারা চাঞ্চল্যকরভাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে ছিটকে দিয়েছে, পেনাল্টিতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *